1. polashcox@gmail.com : @Polash :
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed
Title :
ইসলামী ব্যাংক বাংলাবাজার এজেন্ট শাখার গ্রাহক সমাবেশ সম্পন্ন চকরিয়াতে ১১ ফুট লম্বা অজগর অবমুক্ত করলো উত্তর বনবিভাগ সেভ দ্যা হিউমিনিটি কক্সবাজারের পক্ষ থেকে ৫শ ত্রাণ বিতরন সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জেলা প্রশাসককে স্মারকলিপি “সেভ দ্যা হিউমিনিটি কক্সবাজার” পক্ষ থেকে মেধাবৃত্তি প্রদান সেভ দ্যা হিউমিনিটি কক্সবাজারের দ্বিবার্ষিক সম্মেলন ২০২৪ সম্পন্ন পৌরসভার কর্মচারী লিয়াকত আলি’র বিরুদ্ধে দুদকে অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা কক্সবাজার চেম্বার অফ কমার্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত শহরের উত্তর নুনিয়াছড়ায় মরহুম মনজুর আহমেদ স্মৃতি পরিষদ গঠিত

পিএমখালীতে বৃদ্ধার ভিটা দখলের অভিযোগ!

  • Update Time : Thursday, April 25, 2024
  • 109 Time View

নিজস্ব প্রতিনিধিঃ
কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের তোতকখালী সিকদার পাড়া এক বৃদ্ধার ভিটা বাড়ি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে এক সন্ত্রাসী পরিবার। দুই সৌদি প্রবাসীর ৭০ বছর বয়সী বৃদ্ধা মা বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি একই এলাকার মৃত রমজান আলী সিকদারের স্ত্রী মনোয়ারা বেগম (৭০) । অভিযোগ দায়ের করার পর হইতে অভিযুক্ত পরিবার হতে নানাভাবে হুমকি ধমকি পাচ্ছেন বলেও অভিযোগ তুলেন এই বৃদ্ধা।

তিনি অভিযোগ তুলেন একই এলাকার মৃত সেকান্দার আলীর পুত্র আবদুল খালেক ও তার চার পুত্রের বিরুদ্ধে। চার সহোদর হলেন সাখাওয়াত হোসেন সাদ্দাম, সাদেক হোসাইন, আমজাদ হোসাইন, হাদেম হোসাইন। তাদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় বৃদ্ধা মনোয়ারা বেগম বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ রয়েছে, গত ২১ই এপ্রিল বিকাল ৪টার সময় বৃদ্ধার নিজ বসতবাড়িতে হামলা করেছেন। সংস্কারের কাজে বাধা দেয় অভিযুক্ত আব্দুল খালেক ও তার ৪ পুত্র। বৃদ্ধা মনোয়ারা বেগম এর স্বামী মৃত রমজান আলী সিকদার ৫০ বছরের অধিক সময় ধরে এই পৈত্রিক বসতবাড়িতে ছেলে মেয়ে নিয়ে বসবাস করে আসছিল। তার মৃত্যু পরবর্তী বৃদ্ধা মনোয়ারা বেগম এতিম সন্তানদের নিয়ে কোন রকম স্বামীর ভিটায় মাথা গুজার ঠাই হই। বিগত ১৭/১৮ বছর আগে থেকে তার স্বামীর প্রাপ্ত অংশে সীমানা পিলার দিয়ে আলাদা রাস্তা ব্যবহার করে আসছিল তারা। সম্প্রতি দুটি ছেলে সন্তানকে সৌদি আরব প্রবাসে পাঠান এই বৃদ্ধা মা। এরপর স্বামীর রেখে যাওয়া পুরাতন বাড়ি সংস্কারের জন্য কাজ করতে চাইলে শুরু হয় তার ভাসুর অভিযুক্ত আব্দুল খালেক ও তার ৪ পুত্রের বাধা বিপত্তি। এমনকি সংস্কার কাজে ব্যবহৃত মালামাল ও লুটপাট করেন বলে উল্লেখ রয়েছে।

ভোক্তভোগী বৃদ্ধা মনোয়ারা বেগম জানান, বাড়ি সংস্কার করতে গেলে আব্দুল খালেক ও তার ৪ পুত্র দা,কিরিচ,লোহার রড,কাঠের লাটি নিয়ে বাধা দেয়। কারন জানতে চাইলে কোন যৌক্তিক সদোত্তর দেয়নি। তারা আমাকে একা পেয়ে জোরপূর্বক আমার ভিটা দখল করতে চায়। বিভিন্ন জনের মারফত মোটা অংকের টাকাও দাবি করছে। তার ৪ ছেলের মধ্যে ২দুই ছেলে বেশি বেপরোয়া। অকথ্য ভাষায় গালাগালি করে ও কথায় কথায় হত্যার হুমকি দেয়। বেশি বাড়াবাড়ি করলে আমাদের মারবে কাটবে এমনকি আমার দুটা নাতি আছে তাদের গুম করে ফেলবে।

বৃদ্ধা আরো বলেন, ঘটনার পর হইতে পুত্র বধু ও নাতি নাতনি নিয়ে তারা অনিরাপত্তায় রয়েছে। সন্ত্রাসীরা দফায় দফায় হুমকি দিচ্ছে। তারা যে কোন সময় অতর্কতি হামলা করতে পারে। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
নির্মাণ কাজে ইট বহনকারী ডাম্পার চালক শহিদ উল্লাহ জানান, অভিযুক্তদের মধ্যে দুই ভাই তাকে পথিমধ্যে গতিরোধ করে। তাদের হাতে থাকা অবৈধ অস্ত্রের ভয় দেখায়। পরবর্তী ওই বাড়িতে কোন রকম মালামাল নিয়ে গেলে তাকে জানে মারার হুমকি দেন।

উক্ত অভিযোগ তদন্তের দায়িত্ব পান কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক রাসেল মিয়া। তিনি জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। উভয় পক্ষের সাথে কথা বলি। যদি কোন ভুল বুঝাবুঝি হয়ে থাকে তা সামাজিকভাবে বসে সমাধান করার পরামর্শ দেয়। আবার জায়গা জমির দাবিদার হলে আদালতে মামলা করার কথা বলি। এর কোনটি না হলে তথ্য প্রমানের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিএমখালী ইউপি’র ৩ নং ওয়ার্ড সদস্য মিজানুর রহমান মুঠোফোনে জানান, বিষয়টি তিনি অবগত আছেন। তাদের দীর্ঘ বছরের পারিবারিক দ্বন্দ্ব রয়েছে দুপক্ষের। দুই পরিবারের টাকার লেনদেনও থাকতে পারে। আমরা চেষ্টা করছি দুই পরিবারকে সামাজিকভাবে সমাধান করে দিতে।

এব্যাপারে প্রধান অভিযুক্ত আব্দুল খালেক মুঠোফোনে জানান, বিষয়টি আমাদের পারিবারিক সমস্যা। আমরা দুই ভাইয়ের কিছু লেনদেন আছে, তারা টাকা পাবে এবং ঘর ছেড়ে চলে যাবে। থানায় অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, থানা থেকে তদন্তে পুলিশ আসছিল পুলিশ স্থানীয় মেম্বারকে দায়িত্ব দিয়েছেন সামাজিকভাবে বসে মীমাংসা করার জন্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯ সমুদ্রকণ্ঠ
Site Customized By NewsTech.Com