1. polashcox@gmail.com : @Polash :
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed
Title :
ইসলামী ব্যাংক বাংলাবাজার এজেন্ট শাখার গ্রাহক সমাবেশ সম্পন্ন চকরিয়াতে ১১ ফুট লম্বা অজগর অবমুক্ত করলো উত্তর বনবিভাগ সেভ দ্যা হিউমিনিটি কক্সবাজারের পক্ষ থেকে ৫শ ত্রাণ বিতরন সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জেলা প্রশাসককে স্মারকলিপি “সেভ দ্যা হিউমিনিটি কক্সবাজার” পক্ষ থেকে মেধাবৃত্তি প্রদান সেভ দ্যা হিউমিনিটি কক্সবাজারের দ্বিবার্ষিক সম্মেলন ২০২৪ সম্পন্ন পৌরসভার কর্মচারী লিয়াকত আলি’র বিরুদ্ধে দুদকে অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা কক্সবাজার চেম্বার অফ কমার্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত শহরের উত্তর নুনিয়াছড়ায় মরহুম মনজুর আহমেদ স্মৃতি পরিষদ গঠিত

উখিয়ার তিন সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলা!

  • Update Time : Wednesday, January 10, 2024
  • 966 Time View

নিজস্ব প্রতিনিধিঃ কক্সবাজার জেলার উখিয়া উপজেলার তিন সংবাদকর্মীর বিরুদ্ধে পাচঁ কোটি টাকার মানহানি মামলা দায়ের। উখিয়া উপজেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মানহানি মামলা দায়ের করেছেন এক ভোক্তভোগী। গতকাল ১০ই জানুয়ারি বুধবার উখিয়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত এই মামলা আমলে নেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে কক্সবাজার জেলার উখিয়া থানা পুলিশকে তিন দিনের মধ্যে তদন্ত দাখিল করার নির্দেশ প্রদান করে।

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মৃত হাজ¦ী হাকিম আলীর ছেলে চায়না বিশ^বিদ্যালয় শিক্ষার্থী প্রকৌশলী বশির আহমদ বাদী হয়ে এই মামলা দায়ের করেন। যার মামলা নং সিআর ১২/২৪ইং (উখিয়া)।

মামলার তিনজন আসামীরা হলেন,দৈনিক আলোকিত উখিয়া পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক মিজানুর রশিদ মিজান, অনলাইন Digital Bangla News পোর্টালের সম্পাদক মুসলিম উদ্দীন, অনলাইন নিউজ পোর্টাল CNC24NEWS এর সংবাদকর্মী তারেকুর রহমান।

মামলার এজাহারে উল্লেখ রয়েছে, ১নং আসামি বিগত ৩০/১২/২০২৩ ইং দৈনিক আলোকিত উখিয়া পত্রিকায় “নির্বাচন কে ঘিরে কক্সবাজার বড় ধরনের নাশকতার ছক আকঁছেন বশির” উল্লেখ করে সংবাদ প্রকাশ করেন। একই সংবাদ ২নং আসামি মুসলিম উদ্দীন ও ৩ নং আসামি তারেকুর রহমান নিজের ফেসবুক পেজে এবং অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করেন। এতে মামলার বাদী বশির আহমদ এর যথেষ্ট মানসম্মান ক্ষুন্ন হয়েছে যার মূল্য পাচঁ কোটি টাকা বলে উল্লেখ রয়েছে।

আসামীগন ইচ্ছাকৃতভাবে মামলার বাদী বশির আহমদ কে সামাজিক ও গণ্যমান্য লোকজনের নিকট হেয় প্রতিপন্ন ও সম্মান হানি করার উদ্দেশ্যে উক্ত মিথ্যা সংবাদ পরিবেশন করে বলে উল্লেখ রয়েছে মামলার এজাহারে।

মামলার বাদী প্রকৌশলী বশির আহমদ বলেন, আমি একজন বিশ্বিবদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী। আমি দেশের প্রচলিত আইন মান্যকারী একজন নাগরিক। আমি ছোট্র একটি ঘর নির্মাণ করতে গিয়ে তারা ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। উক্ত চাঁদা না পেয়ে আমার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে। কক্সবাজার আদালতে পৃথক চাঁদাবাজি মামলা দায়ের করেছি যা জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) তদন্তাধীন। এছাড়াও চট্রগ্রাম সাইবার ট্রাইব্যুনাল একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছি যা বিজ্ঞ আদালত ঢাকা উচ্চ আদালতে ফরওয়ার্ড করেছেন সেটিও তদন্তাধীন। তিনি আরো বলেন, দেশের প্রচলিত আইনে সুষ্টু তদন্ত আশা করেন ও দেশের সর্বোচ্চ আদালতে তাদের শাস্তি দাবি করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯ সমুদ্রকণ্ঠ
Site Customized By NewsTech.Com